এই ব্লগটি সন্ধান করুন

২৫ এপ্রি, ২০১৫


 আমি
*******************
আমি জানালা খুলে রাখি, ভোরে কিংবা বিকেলের শেষে
আশায় থাকি শিল্পীর ঘোলাটে রঙের মতো একটি ছায়া পড়বে কখনো
জানালার ওপ্রান্তে বাতাসে দোলা শাড়ির আঁচল আসবে
বৃষ্টিভেজা একটা খোঁপা দেখবো
একটি ছায়া শুধু আমার জন্য উষ্ণ হবে বলে আমি জানলাটা খুলে রাখি,

অন্ধকারের খন্ড শিহরণ ছাঁপিয়েও আমি চোখ খুলি না
তুমি কেমন করে ফুল ফোঁটাও, কেমন করে তাকাও
কি অযতনে আমার শরীরে তুমি গন্ধ রেখে যাও
অনেক সাহস করেও আমি তোমায় ছুঁতে পারি না
শুধু সাহস করে, আমি খুলে রাখি জানালাটা

আমার সর্বস্ব দিয়ে আমি জানালাটা খুলে রাখি,
ভাবি, তুমি এসেছিলে, ভাবি তুমি আবার আসবে
জাগরণে নয়, নিদ্রায় নয়, সস্তা কোন ঘোরে নয়,
আমার সমস্ত কিছু এলোমেলো করতে তুমি আসব্‌
আমি লুটপাট হবার অপেক্ষায় জানালা খুলে রাখি...
অপেক্ষায় থাকি, কখন তুমি চলে যাবে আর কখন আমি কাঁদবো

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন